সর্বশেষ

10/recent/ticker-posts

বিটিভিতে ফিরছেন জাহিদ হাসান, মিমি, তারিন, সুইটিরা

 

বিটিভির নাটকে একসঙ্গে কাজ করবেন বিটিভি থেকেই জনপ্রিয়তা পাওয়া বেশ কজন তারকা। সেই দলে আছেন জাহিদ হাসান, তারিন, তানভীন সুইটিরা। নাটকটি নির্মাণ করবেন জাহিদ হাসান।



একসময় বাংলাদেশ টেলিভিশনের বেশির ভাগ নাটক ছিল দর্শকপ্রিয়। নাটকগুলোর গল্প যেমন ছিল বৈচিত্র্যপূর্ণ, তেমন ছিল তারকাদের প্রশংসনীয় অভিনয়। বিটিভির নাটক দিয়েই ক্যারিয়ারে পা রাখেন অভিনয়শিল্পী জাহিদ হাসান, তারিন, তানভীন সুইটির মতো তারকারা। দীর্ঘদিন পর এই তারকারা একসঙ্গে ফিরছেন বিটিভির নাটকে।

নব্বইয়ের দশকে বিটিভির নাটকে প্রথম অভিনয় করেন জাহিদ হাসান। তিন দশকের ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় নাটক আছে তাঁর। এবার তিনি বিটিভির জন্য প্রথমবারের মতো নাটক নির্মাণ করছেন। দীর্ঘ এই ধারাবাহিক নাটকে অভিনয় করবেন বিটিভিরই সেই সময়ের জনপ্রিয় কিছু তারকা।


বিটিভিতে প্রচারিত হুমায়ূন আহমেদের নক্ষত্রের রাত, আজ রবিবার, সবুজ ছায়া, সবুজ ছাতা ধারাবাহিকগুলো দিয়ে জনপ্রিয় হন জাহিদ হাসান। তিনি বলেন, ‘বিটিভিতে অভিনয় করেই আমি বড় হয়েছি। এখান থেকেই আমার মিডিয়ায় কাজ করার শুরু, পরিচিতি পেয়েছি। সেই দায়বদ্ধতার জায়গা থেকে ধারাবাহিকটি নির্মাণ করছি।’

তিনি জানান, সেই সময় যাঁদের সঙ্গে বিটিভিতে কাজ করেছেন, তাঁদের কেউ কেউ এবং এই প্রজন্মের কিছু অভিনয়শিল্পী নাটকটিতে অভিনয় করবেন। নাটকে প্রধান একটি চরিত্রে থাকছেন তিনিও।

শিশুশিল্পী হিসেবে প্রায় তিন যুগ আগে বিটিভিতে অভিষেক হয় অভিনেত্রী তারিনের। জাহিদ হাসানের সঙ্গে অসংখ্য নাটকে অভিনয় করলেও এবারই একসঙ্গে প্রথম বিটিভির নাটকে অভিনয় করতে যাচ্ছেন। নব্বই দশকের কাজের অভিজ্ঞতা শেয়ার করে এই অভিনেত্রী বলেন, ‘আমরা যখন কাজ করেছি, তখন কাজের পরিবেশ, কাজের প্রতি আস্থা ও বিশ্বাস, একজন শিল্পীর প্রতি আরেকজন শিল্পীর শ্রদ্ধা–সম্মান—সবকিছুই অন্য রকম ছিল। সবাই সিনসিয়ারলি কাজ করেছি। শুটিংয়ের আগে আমরা টিমের সবাই কয়েক দিন রিহার্সাল করতাম। কার কোন কস্টিউম কিংবা প্রপস লাগবে, সেগুলো আগে থেকেই পরিকল্পনা করতাম। এসব কারণে শুটিংয়ের আগেই আমরা প্রত্যেকে চরিত্রের সঙ্গে মিশে যেতাম।’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ