সর্বশেষ

10/recent/ticker-posts

করোনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মৃত্যু


সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু বকর সিদ্দিকের গত ২০ আগস্ট করোনার সংক্রমণ শনাক্ত হয়। প্রথমে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।


করোনাভাইরাসের সংক্রমণে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু বকর সিদ্দিক (৬৪) মারা গেছেন। শনিবার রাতে তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। তিনি বলেন, অধ্যাপক আবু বকর পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় অবস্থান করছিলেন। গত ২০ আগস্ট তাঁর করোনার সংক্রমণ শনাক্ত হয়। এর চার দিন পর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। শনিবার রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়। গ্রামের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে তাঁকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ