সর্বশেষ

10/recent/ticker-posts

ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান

 



মুসলিম বিশ্বের এক আলোচিত প্রেসিডেন্ট এরদোয়ান। তিনি যেমন তুরস্ককে শাসন করছেন ঠিক তেমনি ইসলাম ধর্মের প্রতি রয়েছে তার গভীর ভালবাসা ও সম্মান। 

ইরাক, সিরিয়া, ফিলিস্তিনরা যখন অত্যাচারিত নিপিড়ীত হয় তখন কেউ  প্রতিবাদ না করলেও এরদোয়ান সবার আগে এগিয়ে আসেন, তার প্রতিবাদ করেন, তার এসব কাজের জন্য সারা মুসলিম বিশ্বে তিনি প্রশংসিত। 


কিন্তু কিছুদিন ধরে শুনা যায় এরদোয়ান ঢাকায় আসার জন্য প্রধানমন্ত্রী আমন্ত্রণ করেছেন এবং তিনিও এই আমন্ত্রণ গ্রহণ করছেন। 


নিজেদের দূতাবাস উদ্বোধন করতে  ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান । পরিস্থিতির উন্নতি হলে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসার ব্যাপারে সম্মত হয়েছেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। 

তিনি বলেন বাংলাদেশের মানুষের মনে এরদোয়ান এর প্রতি একটা ভালোবাসা কাজ করে, আমরা জানি এরদোয়ান কে এদেশের মানুষ খুব ভালবাসার সহিত ভরণ করে নিবে। 


বুধবার  সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশকে চতুর্থ দফায় করোনার চিকিৎসা সামগ্রী উপহার দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন তুরস্কের রাষ্ট্রদূতও।


করোনার জন্য তুরস্কের পক্ষ  থেকে ১০ হাজার পিস করে এন-৯৫ মাস্ক, গাউন, কাভারঅল; ২০টি করে ভেন্টিলেটর মনিটর, স্ট্যান্ড সেটসহ বেশ কিছু করোনা সামগ্রী দেয়া হয় বাংলাদেশকে। এ সময় দুদেশের বাণিজ্যিক সম্পর্ক ২ বিলিয়ন ডলার পর্যন্ত বাড়ানোর ব্যাপারে আশাবাদেরর কথা জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।


এর আগে ১৬ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সূত্রে জানানো হয় যে,  তুরস্কের আর্থিক সহযোগিতায় বাংলাদেশে একটি আধুনিক হাসপাতাল নির্মাণের জন্য প্রয়োজনীয় জমি ও টাকা বরাদ্দের জন্য তুরস্কের প্রেসিডেন্ট প্রস্তাব দিয়েছেন। এছাড়া তিনি রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে আশ্রয় দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন।  


তুরস্কের প্রসিডেন্ট বলেন বাংলাদেশের এবং তাদের জনগনের প্রতি আমার একটা ভালোলাগা কাজ করে,  তিনি বাংলাদেশের পাশে থাকবেন বলে প্রতিশ্রুতিও দেন। করোনা পরিস্থিতিতে তুরস্ক থেকে আরও প্রয়োজনীয় সহযোগিতা পাঠানোর আশ্বাসও দেন এরদোয়ান।


তিনি আরও বলেন সকল প্রকার সাহায্য তুরস্ক করবে এবং তুরস্ক তোমাদের সাথে আছে। বানিজ্য , অর্থ, আর্থিক সাহায্য সব দিক দিয়েই তুরস্ক বাংলাদেশ কে সাহায্য করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ