সর্বশেষ

10/recent/ticker-posts

সিলেটে রায়হান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা বদল



সিলেট নগরীর বান্দরবাজার ফাঁড়িতে নির্যাতনের স্বীকার নিহত রায়হান আহমেদ (৩৪) ঘটনায় যে মামলা হয়েছে তার তদন্তকারী কর্মকর্তা (আইও) পরিবর্তন করা হয়েছে। মঙ্গলবার আইও করোনভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে তাকে বদলি করে আজ মঙ্গলবার আরেকজনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মামলার আইও ছিলেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর সিলেট কার্যালয়ের পরিদর্শক মহিদুল ইসলাম। তার জায়গায় একই সংস্থার পরিদর্শক আওলাদ হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সিলেট পিবিআই পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ খালেদ-উজ-জামান দেখেন ডেইলি-কে বিষয়টি নিশ্চিত করেছেন।


এই মামলার তদন্তকারী অফিসারসহ পাঁচজনকে কোভিড আক্রমণ করেছেন। চাঞ্চল্যকর মামলার তদন্ত যাতে ব্যাহত না হয় তাই তদন্তকারী অফিসারদেরকে বদলি করা হয়েছে। মুহাম্মদ খালেদ-উজ-জামান, এসপি, সিলেট পিবিআই

রায়হানকে ১০ অক্টোবর বান্দরবাজার ফাঁড়িতে নিয়ে যাওয়া হয় এবং পুলিশ তাকে নির্যাতন করে। পরের দিন তিনি মারা যান। তার স্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে সিলেটের কোতোয়ালি থানায় একটি মৃত্যু (প্রতিরোধ) আইনে মামলা দায়ের করেছেন। নগর পুলিশ প্রাথমিক তদন্তে নির্যাতনের সত্যতা খুঁজে পেয়েছে। বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াসহ চারজনকে জড়িত থাকার সন্দেহে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং তিনজনকে প্রত্যাহার করা হয়েছে। পুলিশ সদর দফতরের নির্দেশে ১৩ অক্টোবর থেকে মামলাটি পিবিআইতে স্থানান্তর করা হয়।


পিবিআই সূত্রে খবর, পিবিআই পরিদর্শক মাহিদুল ইসলামকে এই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল। তার সাথে তদন্তের সমন্বয়কারী আরও তিনজন পরিদর্শক ছিলেন। তদন্ত চলাকালীন, মহিদুলের শরীরে করোনার লক্ষণগুলি উপস্থিত হয়েছিল। ২৯ শে অক্টোবর থেকে যখন তিনি জ্বর এবং কাশি অনুভব করলেন, তখন এটি ছড়িয়ে পড়ে আরও তিনজন পরিদর্শক এবং তদন্তে জড়িত একজন কনস্টেবলের কাছে। গত শনিবার সকালে তারা যখন পরীক্ষার জন্য নমুনা দিয়েছিল, রাতে তাদের করোনার সনাক্ত হয়েছিল। রবিবার থেকে তারা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


সিলেটের পিবিআইয়ের এসপি মুহাম্মদ খালেদ-উজ-জামান আজ রাতে দেখেন ডেইলিকে জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা সহ পাঁচজনকে কোভিড আক্রমন করেছেন। চাঞ্চল্যকর মামলার তদন্ত যেন ব্যাহত না হয় সেজন্য তদন্তকারী অফিসারকে বদলি করা হয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ