সর্বশেষ

10/recent/ticker-posts

চাকরি দেওয়ার প্রলোভন দেখানোর অপরাধে দুই প্রতারক আটক




চাকরীর প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর গুলশান থেকে একটি সংগঠিত জালিয়াতি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব -১১। বৃহস্পতিবার রাতে র‌্যাব -১১ এর একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

এ কেলেঙ্কারীতে ব্যবহৃত ৭০ টি ভিজিটিং কার্ড, ১১ টি ভর্তি ফর্ম প্যাড, চাকরিপ্রার্থীদের নিজ হাতে পূরনকরা ৪০ টি ভর্তি ফর্ম এবং একটি আয়-ব্যয়ের রেজিস্টার জব্দ করা হয়েছে এবং ৯ জন চাকরিপ্রার্থীদের উদ্ধার করা হয়েছে। শুক্রবার বিকেলে র‌্যাব -১১ অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন, সিলেটের কোতোয়ালি থানার উপশহর এলাকার নিরঞ্জন সরকার (৪৮) এবং কক্সবাজারের মহেশখালীর উত্তর নলবিলার বিকাশ বড়ুয়া (৪৪)।

র‌্যাব জানিয়েছে, র‌্যাব -১১র একটি দল গুলশান থানার অন্তর্গত শাহজাদপুর এলাকায় সূর্য বিডি সিকিউরিটি সার্ভিস লিমিটেডের কার্যালয়ে অভিযান চালিয়ে অনলাইনে লাভজনক বিজ্ঞাপনের মাধ্যমে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করে। 

প্রাথমিক তদন্তে জানা গেছে যে প্রতারণাকারীরা লোভনীয় চাকরীর বিজ্ঞাপন দিয়ে দীর্ঘকাল ধরে খবরের কাগজ, পত্রপত্রিকা এবং অনলাইনে চাকরিপ্রার্থীদের প্রতারণা করে আসছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলাকালীন জানা গেছে, এই জালিয়াতির মূল অপরাধী নীরঞ্জন সরকার। তিনি তথাকথিত সূর্য বিডি সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড সংস্থার এমডি। সামাজিক যোগাযোগমাধ্যমে চাকরির বিজ্ঞাপনের মাধ্যমে তিনি বেকার যুবকদের আকৃষ্ট করেন। সূর্য বিডিতে বিভিন্ন পদে লোক নিয়োগের নামে এই জালিয়াতি গোষ্ঠী ভর্তি ফি বাবদ প্রতিটি চাকরিপ্রার্থীর কাছ থেকে পাঁচ হাজার টাকা এবং চাকরিতে যোগদানের জন্য ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা চাঁদা আদায় করবে। তিনি কোম্পানির অফিস নির্বাহী কর্মকর্তা, গ্রাহক সরবরাহ কর্মকর্তা, জুনিয়র অফিসার, গ্রাহক সম্পর্ক কর্মকর্তা, বিপণন ব্যবস্থাপক, টেলিমার্কেটিং অফিসার, রিক্রুটিং অফিসার ইত্যাদি পদে ১৫,০০০ টাকা থেকে ২০,০০০ টাকা বেতনে চাকরির লোভ দেখাতেন। ঢাকার বিভিন্ন অঞ্চলে সুসজ্জিত অফিসে চাকরিপ্রার্থী বেকার যুবকদের ডেকে আনা হয়েছিল এবং বিভিন্ন জাল নিয়োগপত্র দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেওয়া হয়েছিল। পরে তারা অফিস পরিবর্তন করে চাকরি প্রার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করত। ফেরত দাবি করার সময় অনেককে ভয় দেখানো, হুমকি দেওয়া বা মারধর করা হয়েছিল। তাদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে কয়েকজনকে আটক করে র‌্যাব।

আটককৃতরা জিজ্ঞাসাবাদে আরও জানায় যে তারা দীর্ঘদিন ধরে সূর্য বিডির নাম ব্যবহার করে আসছে এবং চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ